ভাগ্যের নির্মম পরিহাস! নিজদেহ যখন করে বিদ্রোহ মেনে নিতে হয় সব হার। রাজার রাজা মনে করা ভুল- মশকের কামড়ে হয় মহামারী জেনে রাখা ভাল, মৃত্যু অবধারিত!
মাথার উপর বসে যে মহারাজ করছে রাজত্ব- বিশ্বশাসন তাঁর থেকে বড় হতে নেই। দাম্ভিক আচরণে বিধি রয় না বিধানে- বিধাতার আনুকূল্যে বিধান সচল যদি বাম- অতল জলের মৎস্যোদরে কবর!
নিজমুদ্রাদোষে যে দোষী- আপদ থেকে রক্ষে কে তারে, বিরাশি বছরে যার পুরে না বাসনা হাজার বছরের কামনার কাছে সে বন্দি! বড় আশা বড় দুঃখ- বুভুক্ষু সমুদ্র হলে শেওলায় হারায় সুন্দরের গতি।
হে পৃথ্বীরাজ, অবশেষে স্থান কোথায় আমি অবাক! মহা শাসক তুমি পৃথিবী করতে চেয়েছিলে অধিকার সেই পৃথিবীর তিন হাত মাটি আজ তোমাকে দিচ্ছে না তিলপরিমাণ ঠাঁই! হিমাগারে বন্দি তুমি- দুর্গন্ধে লজ্জিত আকাশ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Azaha Sultan
মনির ও মামুন ভাই, অনেক অনেক ধন্যবাদ এবং অনেক আন্তরিকতা.......মামুন, দাদা, কোনো বই এবার প্রকাশ করতে পারলেম না, কারণ আমি তাড়াহুড়ো করে চলে আসাতে সেদিকে আর ধ্যান দিতে পারি নি--তবে আগামী বছর ইনশাল্লা আশা রাখছি দুটো বই বের করার.....ধন্যবাদ
মনির মুকুল
সূর্যের উদয়-অস্তের মতো আরেকটি চিরসত্য মৃত্যু। আমরা অনেকেই ভুলে যাই যে, আমাদেরকে একদিন না একদিন সেই পথ ধরতে হবে। কবিতার কথাগুলো অসম্ভব সুন্দর। মূল্যবান কথাগুলো স্মরণ করানোর জন্য অসংখ্য ধন্যবাদ।
রোমেনা আলম
সেই পৃথিবীর তিন হাত মাটি আজ
তোমাকে দিচ্ছে না তিলপরিমাণ ঠাঁই!
হিমাগারে বন্দি তুমি- দুর্গন্ধে লজ্জিত আকাশ। : বাস্তব ধর্মী সুন্দর কবিতা। খুব ভালো লিখেছেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।